আল্লাহর ওয়াস্তে আমাদের মাফ করেন ।

দু:খিত আমি কোন রাজনীতিক দলের সাথে সম্পৃক্ত নই।তবে প্রতি বার নির্বাচন আসলে কোন না কোন প্রর্থিকে ভোট দেই ।ভোটের সময় এলেই আমাদের মস্ত বড় রাজনীতিক নেতারা এসেও আমাদের দরজায় কড়া নাড়েন ভিক্ষারির মত চান ভোট ভিক্ষা। নির্বাচনের দিন আমরা উৎফুল্ল চিত্তে পাঁচ বৎসরের জন্য দিয়ে আসি আমাদের ভোট ভিক্ষা এর পরই তারা হয়ে যান রাজা মহারাজা। আর নির্বাচন শেষ হওয়ার রাতেই ফুটে উঠে আপনাদের আসল রুপ। প্রতি বার ভিক্ষার মত ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর ও আমরা দিয়েছিলাম ভোট ভিক্ষা আর সেই সময় আওয়ামীলিগের ঝোলায় নাকি পড়েছিল দুই তৃতীয়াংশ ভিক্ষা।আর সেই ভিক্ষায় আজ তারা রাজা-মহারাজা। আপনাদের রাজা-মহারাজার দিন প্রায় ই শেষ হয়ে আসছে। আর কিছু দিন পরেই আবার ভিক্ষার ঝুলি কাঁধে নিয়ে ভোট ভিক্ষার জন্য আমাদের দরজার কড়া নাড়াতে হবে । তাই ভিক্ষার জন্য আমাদের দরজার কড়া নাড়ানোর আগে আজকের রাজা- মহারাজাদের কিছু প্রশ্ন করতে চাই:
**আপনারা ক্ষমতা গ্রহনের মাত্র কিছু দিনের মধ্যেই “বিডিয়ার বিদ্রোহ” এর নাম করে কেন আমাদের সেনাবাহিনীর ৭৪ জন চৌকষ সেনা কর্মকর্তাকে প্রান দিতে হলো ?
**১৯৯৬ এর ধারাবাহিয়কতায় এবার আপনারা ক্ষমতায় আসার পরই আমাদের শেয়ার বাজারের ৩৩ লক্ষ বিনিয়োগকারীকে পথের ভিক্ষারি বানিয়ে এক লক্ষ কোটি টাকা কোথায় উধাও হয়ে গেল ?
*গত ভোট ভিক্ষা চাওয়ার সময় আজকের প্রধান মন্ত্রী চিৎকার করে বলেছেন আপনাদের ভোট ভিক্ষায় আমরা যদি ক্ষমতায় আসতে পারি তা হলে আমরা চালের বাজার মূল্য রাখবো দশ টাকায়। তবে আজ কেন আমাদের নিরীহ গরীব লোককেও সাধারন মোটা চাল ৪০ থেকে ৪৫ টাকায় কিনতে হচ্ছে ?
**ভোজ্য তেল, আটা, ডাল, লবন, চিনি, মাছ, মাংস, শব্জি সহ সমগ্র নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কেন আজ আকাশ ছোঁয়া দাম ?
**আপানদের দলীয় কর্তাব্যক্তিদের হত্যা, ধর্ষন, ছিনতাই রাহাজানি, চাঁদাবাজি, টেন্ডারবাজি সহ বিভিন্ন আত্যাচারে আজ কেন দেশ বাসী আতংকিত ?
**আপনাদের দলীয় কর্তাব্যাক্তিদের লোভ-লালসা আর দূর্নীতির কারনে দেশের সমগ্র উন্নয়ন স্হবির হয়ে পড়েছে কেন ( যার বড় প্রমান দেশের দক্ষিন ও দক্ষিন-পশ্চিম অন্চলের মানুষের প্রাণের দাবী পদ্মা সেতুর কাজ বাস্তবায়ন না হওয়া ) ?
**কোন শক্তির চোখরাংগানীতে সাবেক রেল মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত ও তার পুত্র সৌমেন সেন গুপ্তকে দূর্নীতির দায় থেকে মুক্তি দেওয়া হলো ?
**কোন উদ্দেশ্যে বারবার জ্বানানি তেল, পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বাড়ানো হচ্ছে ?
**পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বাড়ানোর পরে ও কেন আজ চারদিকে পানি, বিদ্যুৎ ও গ্যাসের জন্য হা-হা কার ?
**বর্তমান প্রধানমন্ত্রী বার বার আমদের দেশকে বিনিয়োগ বান্ধব বলাসত্যেও কেন আজ বিদেশী বিনিয়োগ সম্পুর্ণ রুপে বন্ধ ?
** বাংলাদেশের অর্থনীতির মূল ভিত্তি প্রবাসীদের কষ্টার্জিত উপার্জনের অর্থ কিন্তু কেন আজ মধ্যপ্রাচ্য সহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশী কর্মী নিয়োগ বন্ধ ?
**প্রতিহিংসার রাজনীতির বহি:প্রকাশ হিসেবে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে নাম পরিবর্তনের মাধ্যমে জংনের করের বারোশত কোটি টাকা আপচয়ের আর্থ কি ?
**গুম ও গুপ্তহত্যার মাধমে বিরোধী রজনীতিক নেতা কর্মীদের হত্যার মূল উদ্দেশ্য কি ?
**আদালতকে আজ কেন নিলজ্জ ভাবে দলীয় করন করে জনগনকে কেন আজ ন্যায় বিচারের অধিকার থেকে বন্চিত করা হচ্ছে ?
**পুলিশ প্রসাশনে দলীয় করনের মাধ্যমে কেন আজ দেশের মানবাধিকার ও গনতন্ত্র হত্যা করা হচ্ছে ( যার উদাহরন সদ্য প্রকাশ হওয়া বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংস্হার প্রতিবেদন ) ?
**আজ দেশের সমগ্র সুসীল সমাজ তথা মুক্তিযুদ্ধা,সাংবাদিক,শিক্ষক,আইনজীবি,মানবাধিকার কর্মী, রাজনীতিক সহ দেশের বিশিষ্ট বর্গের বাকস্বাধীনতায় কেন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ?
**দেশে ক্রমানয়ে কেন আজ শিক্ষিত / আধা শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েই চলছে ?
**কোন উদ্দেশ্যে বিরোধীদলীর নেত্রী বেগম জিয়া কে তার ৩২ বৎসরের বসবাসরত বাড়ী থেকে উচ্ছেদ করা হয়েছে ? আর বিরোধীদলীয় নেত্রী বেগম জিয়া কে বলছি আপনার, আপনার পরিবার ও আপনার ক্ষমতায় থাকাকালিন সময়ের রাজা-মহারাজাদের আতীত কর্ম আজ ও দেশ বাসী ভুলে নাই। তাই আজ কোন মুখ নিয়ে জনগনের সামনে এসে কথা বলেন ? আপনারা দেশকে আজ কোন পর্যায়ে নিয়ে গেছেন তা হয়তো এক বার ও ভাবেন নি। আপনাদের ক্ষমতা লিপ্সুদের লোভে দেশের জনগনকে দীর্ঘ দুই বৎসর একটি অগনতান্ত্রিক সরকারের জরুরী অবস্হার মধ্য দিয়র চলতে হয়েছে তার পর ও আমরা সাধারন জনগন আপনাদের এই নাকরাস্তে গনতান্ত্রিক সরকারের সময় থেকে অনেক শন্তিতে জীবন যাপন করেছি। আজ আপনারা ( বিরোধী রাজনীতিক গোষ্টী ) কেন হরতাল জ্বালাও পোড়াও করে জন জীবনে অশান্তি সৃষ্টি করে দেশকে এক নড়কে পরিনত করেছেন ? শুধুই তো মাত্র ক্ষমতার সিংহাসন দখল করার জন্য।
তাই আপনাদের ই বলছি সময় দ্রুত শেষ হয়ে আসছে। আবারো সময় আসছে ভিক্ষার থলি হাতে নিয়ে ভোট ভিক্ষার জন্য আমাদের সাধারন জনগনের দরজার কড়া নাড়া দেওয়ার। সেদিন হয়তো আমরা আপনাদের (আজকের এই বহুরুপী রাজনীতি বিদদের) দরজা খুলে বলতে পারি আল্লাহর ওয়াস্তে আমাদের মাফ করেন ।

** হয়তো আমার লেখায় অনেক প্রশ্নই বাকী রয়ে গেল হয়তো আরো আনেক নতুন প্রশ্নের ই জন্ম হবে তা নিয়ে হয়তো আবার কোন একদিন লিখবো ইনশাল্লাহ।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s